পূর্বধলায় পরীক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় যুবক গ্রেফতার

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২০

মো. শফিকুল ইসলাম: নেত্রকোণার পূর্বধলায় বাড়ি থেকে তুলে নিয়ে জান্নাতুল ফেরদৌস নামে এক স্কুল ছাত্রীকে (১৭) ধর্ষণের অভিযোগে শিমুল আলমগীর (২৩) নামের যুবককে পুলিশ গ্রেপ্তার করেছে। গতকাল মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত শিমুল আগিয়া ইউনিয়নের বুধি গ্রামের মো. চাঁন মিয়ার ছেলে। মামলা ও পুলিশ সূত্র জানায়, প্রেম সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে গত শুক্রবার উপজেলার উত্তর পূর্বধলায় এলাকার আজিম উদ্দিনের মেয়ে জান্নাতুল ফেরদৌসকে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে একই এলাকায় বোনের বাড়ি যাওয়ার পথে রাস্তা থেকে তুলে নিয়ে অজ্ঞাত স্থানে আটক রেখে ধর্ষণ করে শিমুল। কিশোরী উপজেলার জে.এম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি (উম্মুক্ত) পরীক্ষার্থী। বর্তমানে ছাত্রী নেত্রকোণা আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন।

জান্নাতের পিতা বাদী হয়ে পূর্বধলা থানায় গতকাল মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) উপহরণ ও ইচ্ছার বিরুদ্ধে জোড় পূর্বক ধর্ষণের অভিযোগে একটি মামলা (মামলা নং ০৮) দায়ের করেন।

কিশোরীর পিতার অপহরণ ও ধর্ষণের অভিযোগ ও মামলার ভিত্তিতে পূর্বধলা থানার এসআই শাহজালাল অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে আটক করেন অভিযুক্ত শিমুলকে।

স্থানীয় ইউপি সদস্য আঃ আজিজ বলেন, ‘ধর্ষণের অভিযোগে শিমুলকে গ্রেপ্তারের কথা শুনেছি। কিশোরী মেয়েটি নেত্রকোণা সদর হাসপাতালে চিকিৎসাধীন।’

পূর্বধলা থানার ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান বলেন, ‘ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগ পেয়ে একজনকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।