দুর্গাপুরে সাংবাদিকদেরকে প্রাণ নাশের হুমকি, থানায় জিডি

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, জুন ১৫, ২০২০

নেত্রকোণার দুর্গাপুরে সংবাদ প্রকাশের জেরধরে সাংবাদিকদেরকে প্রাণ নাশের হুমকি দিয়েছেন উপজেলার খালিশাপাড়া গ্রামের হযরত আলীর ছেলে আলাল সর্দার। দুর্গাপুর প্রেসক্লাবের কর্মরত সাংবাদিকদের আত্মীয়স্বজনদের কাছে মৌখিকভাবে প্রাণনাশের হুমকি, বিভিন্ন ভাবে নাজেহাল করার চেষ্টা, অশ্লীল কথাবার্তাসহ নানা রকম ভয়ভীতি প্রদর্শন করছেন এই আলাল সর্দার।

এ ব্যাপারে আজ সোমবার (১৫ জুন) দুর্গাপুর থানায় হাজির হয়ে সাংবাদিকদের পক্ষে সাধারণ ডায়েরি করেছে দুর্গাপুর প্রেসক্লাবের সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল। বিষয়টি নিশ্চিত করে প্রেসক্লাবের সভাপতি জানান, কাকৈরগড়া গ্রামের মনি আক্তার (২৫) নামের এক গৃহবধূ তার সৌদি প্রবাসী স্বামী কাউসার আহমেদ কাজলকে পরিত্যাগ পরিকীয়া প্রেমের মাধ্যমে পালিয়ে বিয়ে করেন আলাল সর্দার। এরই প্রেক্ষিতে প্রবাসী কাওসারের বড় ভাই লাক মিয়া এ বিষয়ে দুর্গাপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন এবং দুর্গাপুর প্রেসক্লাবেও পত্রিকায় সংবাদ প্রকাশের জন্য অনুলিপি প্রদান করলে সাংবাদিকগণ গত ১১ জুন বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ করে। প্রকাশিত সংবাদকে কেন্দ্র করেই আলাল সর্দার প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের প্রাণ নাশের হুমকিসহ নানা রকম ভয়-ভীতি প্রদর্শন করছে।

উল্লেখ্য, এই আলাল সরদার গত ১৭ আগস্ট ২০১৯ খ্রিস্টাব্দ দুর্গাপুর শহর রক্ষা বাঁধ ভেঙে ছিদ্র করে অবৈধভাবে গৃহনির্মাণ ও গত ২ মার্চ ২০২০ নিরাপদ সড়কের দাবিতে দুর্গাপুরের চলমান ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা সহ তার বিরুদ্ধে বিভিন্ন অপকর্মের সংবাদ প্রকাশিত হওয়ায় স্থানীয় সাংবাদিকদের বিরুদ্ধে সে ক্ষুদ্ধ।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জিডি’র বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থাগ্রহন করা হবে।