দুর্গাপুরে জমি দখলের চেস্টা, বাড়ীঘর ভাংচুরের অভিযোগে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২০

জেলার দুর্গাপুর পৌরসভার দক্ষিনপাড়া এলাকায় সিরাজুল হক গংদের বিরুদ্ধে কবি লোকান্ত শাওন ও তার পরিবারের জমি দখল এবং বাড়ী ভাংচুরের বিচারের দাবীতে সংবাদ সম্মেলন করা হয়েছে। রোববার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে কবি লোকান্ত শাওন লিখিত বক্তব্যে সাংবাদিকদের জানান, দক্ষিনপাড়া এলাকায় তাদের নিজ দখলীয় ৩৫শতক ভুমির উপর পরিবার পরিজন নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। তাদের সরলতার সুযোগ নিয়ে প্রতিবেশি সিরাজুল হক গং ভারাটে গুন্ডাবাহিনী দিয়ে প্রায় সময়ই ওই জমি থেকে তাঁদেরকে উচ্ছেদ ও প্রান নাশের হুমকি প্রদান করায় স্ত্রী সন্তানদের নিয়ে নিরাপত্তাহীনাতায় ভুগছে। আইনের কোনরকম তোয়াক্কা না করে আমাদের উচ্ছেদ করার লক্ষ্যে আমার বাড়ির টিনের সীমানা ও বসত ঘরের পাকা ভিটি ভেঙ্গে বাড়িতে অবস্থানরত মহিলাদের মারপিট করে মহিলাদের স্লীলতাহানীর চেস্টাচালায়।

পরবর্তিতে এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার, দুর্গাপুর থানা ও বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত দুর্গাপুর চৌকি বরাবরে সিরাজুল হক গংদের অপরাধের বিচারের দাবীতে আবেদন করা হয়। আবেদন পরবর্তি আদালতে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোন প্রকার হাঙ্গামায় জড়িত না থাকার জন্য সিরাজুল হককে উপজেলা নির্বাহী অফিসার অনুরোধ জানান। এর পরে আরো ক্ষিপ্ত হয়ে হাঙ্গামা চালানোর পায়তারায় লিপ্ত থাকায় আমরা জানমালের নিরাপত্তাহীনতায় ভুগছি। সাংবাদিকদের মাধ্যমে এর প্রতিকারে উর্দ্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আব্দুল লতিফ, মো. রফিকুল ইসলাম, মো. শফিকুল ইসলাম, মো. শাহাদত হোসেন, মো. সাদেক হোসেন, মোসাম্মত নাসিমা খাতুন প্রমুখ।