পূর্বধলায় উন্মুক্ত দাবা প্রতিযোগিতায় অনুষ্ঠিত, বিশেষ চাহিদা সম্পন্ন বাঁধন চ্যাম্পিয়ন

প্রকাশিত: ১২:০১ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০

মুজিব বর্ষ উপলক্ষে নেত্রকোণার পূর্বধলায় বীর মুক্তিযোদ্ধা আঃ মোতালেব কম্পিউটার্স এর আয়োজনে উন্মুক্ত দাবা প্রতিযোগিতা-২০২০ এর ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ‍উপজেলার নূর মদিনার মোড় শালদিঘা গ্রামে শনিবার (২৮ নভেম্বর) দিবাগত রাত ৮টায় এ খেলা অনুষ্ঠিত হয়।

আলহাজ্ব খোরশেদ আলীর সভাপতিত্বে শালথী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আরিফুজ্জামান ও বীর মুক্তিযোদ্ধ মরহুম আঃ মোতালেবের ছেলে বেলাল হোসেন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন, বিশিষ্ট সমাজসেবক আনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন, পূর্বধলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জায়েজুল ইসলাম, সাংবাদিক তিলক রায় টুলু, পূর্বধলা রিপোর্টর্স ক্লাবের আহ্বায়ক হাবিবুর রহমান, আলহাজ্ব সুরুজ আলী, মো. সাখাওয়াত হোসেন, ফারাবি হাসান রাফি, তারা মিয়া, রবিকুল, উজ্জ্বল প্রমুখ।

ফাইনাল ম্যাচে প্রতিযোগিতা করে বিশেষ চাহিদা সম্পন্ন তরুণ মো. মিজানুর রহমান বাঁধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞানের চতুর্থ বর্ষের ছাত্র মেহেদী হাসান রানাকে পরাজিত করে জয়লাভ করে চ্যাম্পিয়ন ট্রপি অর্জন করেন।

উক্ত খেলায় বিচারকের দায়িত্ব পালন করেন আমেনা মেমোরিয়াল দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. রফিকুল হাসান আজমী মিথুন ও স্বেচ্ছাসেবী সংগঠন রক্তমিতা ফোরামের সাবেক আহবায়ক জাকির আহমেদ খান।

বিজয়ী বিশেষ চাহিদা সম্পন্ন মো. মিজানুর রহমান বাঁধন বলেন, শালদিঘা সরকারি প্রথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণী পর্যন্ত পড়া লেখা এর বেশী করতে পারিনি। জীবনে আমি অন্য কোন খেলায় অংশগ্রহন করিনি। আমাকে যদি সুযোগ করে দেওয়া হয় তাহলে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সুনাম বয়ে আনতে পারবো।