পূর্বধলায় এপিএল’র ৯ম আসর শুরু হচ্ছে ৬ জানুয়ারি

প্রকাশিত: ১২:০১ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২১

নেত্রকোণার পূর্বধলায় ঐহিত্যবাহী এসিক্লাবের ঘরোয়া টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট এসিক্লাব প্রিমিয়ার লীগ-২০২১ (এপিএল) এর নবম আসর শুরু হচ্ছে আগামী ৬ জানুয়ারি। টুর্নামেন্টে ১৩টি খেলায় নিবন্ধিত ৪টি দল অংশ নেবে।

টিমগুলো হলো-আজিন ড্রীম ফাইর্টাস (টিম মালিক-ইসতিয়াক আহামেদ বাবু, অধিনায়ক-কামরুজ্জামান জেকি), দুরন্ত রাজধলা (টিম মালিক-নাফি আহামেদ, অধিনায়ক-মেহিদী হাসান শান্ত), শ্রেয়ান কিং ফাইর্টাস (টিম মালিক-শিমুল সরকার, অধিনায়ক- স্নিগ্ধ সুমন) ও আমতলা এক্সপ্রেস (টিম মালিক-রবিউল কাউসার মেনন, অধিনায়ক-আমিনুল হক)।

২০১২ সালের প্রথম এই টুর্নামেন্টটির যাত্রা শুরু হয়, যা এবার ৯ বছর পূর্ণ করলো। পূর্বধলায় এ ধরণের যতোটি ঘরোয়া টুর্নামেন্ট এখন হচ্ছে, তার মধে এসিক্লাব প্রিমিয়ার লীগ বা এপিএল সবচেয়ে বেশি আলোচিত। বলা হয় যে, এপিএলের মতো এখন বিভিন্ন স্থানে এরকম ঘরোয়া টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে, কিন্তু এই আসরটি সবচেয়ে বেশি ব্যয় বহুল ও সফলতা বা আলোচনার জন্ম দিয়েছে।

এসিক্লাবের সভাপতি কেবিএম নোমান শাহরিয়ার জানান, ২০১২ সালে ক্লাব কমিটির আয়োজনে এই ঘরোয়ালীগ শুরু হয়। শুধুমাত্র ক্লাবের সদস্যরাই এ খেলায় অংশগ্রহন করে পারে। বিগত ৮টি আসর খেলা সাফল্যের সাথে শেষ করেছি। তারই ধারাবাহিকতায় ক্লাবের ৯ম আসর শুরু করছি।

আগের আট আসরের চ্যাম্পিয়ন-ড্রিম ফাইর্টাস (২০১২), অনির্বাণ গ্রুপ (২০১৩), লাকী সেভেন (২০১৪), আমতলা কিংস (২০১৫), সুকন্যা ড্রিম ফাইর্টাস (২০১৭), হুদা ‘ডি’ সিক্স অফেন্ডার’স (২০১৮), লোকাল বয়েজ (২০১৯) এবং হুদা ‘ডি’ সিক্স অফেন্ডার’স (২০২০)।