বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ

প্রকাশিত: ৯:২৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজঃ বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের পর্বে সবাইকে স্বাগতম। আপনারা যারা প্রতিদিনই কুইজে অংশগ্রহণ করেন তাদের সবাইকে আজকের কুইজের সঠিক উত্তর জানাবো। এখান থেকে আপনি খুব সহজেই কুইজের সঠিক উত্তর জানতে পারবেন। তার দেরি না করে আমাদের পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ‌্যে চলছে, অংশগ্রহণ করে জিতে নিতে পারেন আকর্ষণীয় সব পুরস্কার! কুইজে অংশ নিতে আপনাকে অবশ্যই প্রিয়.কম এ নিবন্ধন করতে হবে।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে কুইজ এর আয়োজন করা হয়। আপনি এখনই এই কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণ করুন।

যারা প্রতিদিন বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণ করেন। তারা আজকের এই পোস্ট থেকে নতুন পর্বের কুইজের সঠিক উত্তর জানতে পারবেন।প্রতিদিন নতুন কোন প্রকাশিত হওয়ার পর আমরা কুইজ সহ উত্তর আমাদের পোস্টে নিয়ে তুলে ধরি। আশাকরি এখান থেকে আপনারা প্রতিদিনের কুইজের সঠিক উত্তর জানতে পারবেন।

আপনাদের মধ্যে অনেকেই বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা প্রশ্নের উত্তর খুঁজতে থাকে। তাদের উদ্দেশ্য করে মূলত আমাদের আজকের এই পোস্টটি করা হয়েছে, যাতে করে খুব সহজেই আপনারা আমাদের এখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কুইজ প্রশ্ন এবং উত্তর দেখে নিতে পারেন।প্রতিদিনের পুরস্কার ৫টি স্মার্টফোন (স‌্যামসাং গ্যালাক্সি এম৪০) সৌজন্যে দারাজ বাংলাদেশ এবং ১০০ জন বিজয়ী প্রত্যেকে পাবেন ১০০ জিবি করে মোবাইল ডাটা (১০০ দিন ভেলিড, প্রতিদিন ১ জিবি করে) – সৌজন্যে টেলিটক বাংলাদেশ

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা ১ ডিসেম্বর ২০২০ সাল সাল থেকে শুরু হয়েছিল এবং এই কুইজ প্রতিযোগিতায় বিজয়ী প্রার্থীদের ১০০টি ল্যাপটপ এবং ৫টি স্মার্টফোন পুরস্কার দেয়া হবে। এছাড়া ১০০ জন বিজয়ী পাবে ১০০ জিবি করে মোবাইল ইন্টারনেট।

বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগিতা ডিসেম্বরের ১ তারিখ থেকে বঙ্গবন্ধুকে নিয়ে ১০০ দিন ব্যাপী কুইজ প্রতিযোগিতা শুরু হয়েছে।আপনারা যারা প্রতিদিন কুইজে অংশগ্রহণ করেন তারা আমাদের থেকে সঠিক উত্তর জানতে পারবেন। আর আপনি যদি আজকে নতুন হয়ে থাকেন। তাহলে অবশ্যই আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে কুইজে অংশগ্রহণ করার জন্য। এবং লটারির মাধ্যমে ১০০ জনকে বিষয় নির্ধারণ করা হবে।সেখানে যদি আপনি থাকতে পারেন তাহলে অবশ্যই আপনার জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।আপনি কি বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতার ফলাফল ২০২০ খুঁজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় আছেন কারণ আমাদের এখানে আপনাদের কুইজ প্রতিযোগিতা প্রশ্নের উত্তর এবং কুইজ প্রতিযোগিতা ২০২০ এর ফলাফল প্রকাশ করা হয়েছে।

সুতরাং আমাদের এখান থেকে আপনি আপনাদের কুইজ প্রতিযোগিতার ফলাফল দেখে নিতে পারবেন। আপনাদের মধ্যে অনেকেই এই কুইজ প্রতিযোগিতার ফলাফল খুঁজতে থাকে। তাদের উদ্দেশ্য করে মূলত আমাদের এই পোস্টটি করা হয়েছে।

প্রতিদিন যদি সঠিক টাইমে কুইজের সঠিক উত্তর পেতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন। এবং পোস্টটি সবার সাথে শেয়ার করবেন কারণ সবাই এই কুইজের সঠিক উত্তর জানতে চাই। এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ।আজকের প্রশ্ন
Quiz Thumb
ক্ষমতা হস্তান্তর প্রশ্নে ১৯৭১ সালের ১৬ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে প্রেসিডেন্ট ইয়াহিয়ার বৈঠক শুরু হয়। আলোচনার জন্য ভুট্টোও ঢাকায় আসেন। ২২শে মার্চ বঙ্গবন্ধু-ইয়াহিয়া-ভুট্টোর আলোচনা হয়। কিন্তু সব আলোচনাই শেষ পর্যন্ত ব্যর্থ হয়। ২৫শে মার্চ সন্ধ্যায় ইয়াহিয়া ঢাকা ত্যাগ করেন। এ রাতেই নিরস্ত্র বাঙালির ওপর পাকিস্তান সেনাবাহিনী হামলা করে। ২৬শে মার্চ প্রথম প্রহরে (রাত ১২টা ২০ মিনিটে) বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন বঙ্গবন্ধু। পাকিস্তান সেনাবাহিনী রাত ১টা ৩০ মিনিটে বঙ্গবন্ধুকে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বাসভবন থেকে গ্রেফতার করে। বঙ্গবন্ধুকে গ্রেফতার করে কোথায় নেওয়া হয়?
উত্তরঃ বঙ্গবন্ধুকে গ্রেফতার করে ঢাকা সেনানিবাসে নেওয়া হয়।

তথ্যঃঅসমাপ্ত আত্নজীবনী