পূর্বধলা হেল্পলাইনের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

মো. শফিকুল ইসলাম খান:  নেত্রকোণার পূর্বধলায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে পূর্বধলা হেল্পলাইনের আয়োজনে এবং সেন্টার ফর এডুকেশন ও শোভা প্রকাশের সহযোগিতায় আজ বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকালে কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ভাষা সৈনিক ইউনুস আলী মন্ডলকে উত্তরণ পরিয়ে দেয়া হয়।

পূর্বধলা হেল্পলাইনের ক্রিয়েটিভ এডমিন নোমান শাহরিয়ারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহম্মেদ রাজ্জাক সরকার। মুখ্য আলোচক ছিলেন, লেখক ও গবেষক আলী আহাম্মদ খান আইয়োব। জাকির আহাম্মদ খান ও নূর আলম নাহিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রভাষক এমদাদুল হক বাবুল, মোহাম্মদ আলী জুয়েল, আবু হানিফ তালুকদার রাসেল, পূর্বধলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি হাবিবুর রহমান ও স্বেচ্ছাসেবকলীগ নেতা শহিদুল ইসলাম আঙ্গুর প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, মিডিয়া আইডিয়াল স্কুলের পরিচালক জুলফিকার আলী শাহীন, পূর্বধলা রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি মোঃ শফিকুল ইসলাম খান, সদস্য মো. ছাইদুল ইসলাম, হেল্পলাইনের আমিনুল ইসলাম, আব্দুল্লাহ্ আল মামুন, নাহিদুল ইসলাম, জাহিদ হাসান, স্নিগ্ধ সুমন প্রমুখ।
বিচারকের দায়িত্ব পালন করেন, লেখক ও গবেষক আলী আহাম্মদ খান আইয়োব, রফিকুল ইসলাম রবি ও জবি’র চারু ও কারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থী সাব্বির হোসাইন।

প্রাথমিক ও মাধ্যমিকের মোট ৩০ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। ক গ্রুপে প্রথম ছিদরাতুল ছাউদা, দ্বিতীয় আব্দুল্লাহ আল শাকিব এবং তৃতীয় স্থান অর্জন করে খাদিজাতুল সিদ্দিকী নিতুয়া। খ গ্রুপে প্রথম ফাইজা হক মুমু, দ্বিতীয় উছরাতুল আওফা এবং তৃতীয় স্থান অর্জন করে নিশাত তাসনিম লিখন। পরে বিজয়ীসহ আশিকুর রহমান ইরফান ও মারিয়ামকে শান্তনা পুরস্কার বিতরণ করা হয়।