বর্ণাঢ্য আয়োজনে পূর্বধলা হেল্পলাইন’র ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত: ৭:৩৩ পূর্বাহ্ণ, মার্চ ১৬, ২০২১

নেত্রকোণার পূর্বধলায় বর্ণাঢ্য আয়োজনে স্বেচ্ছাসেবী সমাজ কল্যাণমূলক আলোচিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ‘পূর্বধলা হেল্পলাইন’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার (১৫ মার্চ) সন্ধ্যায় পূর্বধলা স্টেশন রেলওয়ে প্লাটফর্মে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, সম্মাননা ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে।

শুরুতেই পবিত্র কোরআন তিলাওয়াত করেন প্রি-মডারেটর আবু হুরাইরা ও পবিত্র গীতা পাঠ করেন ডা. মোহাম্মদ আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিলয় চক্রবর্তী।

পূর্বধলা হেল্পলাইনের ক্রিয়েটিভ এডমিন নোমান শাহরিয়ারের সভাপতিত্বে ও এডমিন মোহাম্মদ আলী জুয়েল সঞ্চালনায় বক্তব্য রাখেন, লেখক ও গবেষক আলী আহাম্মদ খান আইয়োব, উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা সুমি, পূর্বধলা সরকারী কলেজের প্রভাষক এমদাদুল হক বাবুল, দিলরুবা হাবিব শিক্ষা ফাউন্ডেশনের চেয়ারম্যান ওসমান গণী সুমন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আব্দুল আলীম লিটন, মহিলা বিষয়ক কর্মকর্তা কানু লাল চাকী, সমাজকর্মী ও যুব সংগঠক রাশেদ খান সুজন, পূর্বধলা জেএম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নূর আহাম্মদ খান রতন, মৌদাম সেসিপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, পূর্বধলা সরকারী কলেজের প্রভাষক আবু হানিফ তালুকদার রাসেল, সাবেক ছাত্রদল নেতা ইশতিয়াকুর রহমান বাবু, পূর্বধলা রিপোটার্স ক্লাবের সভাপতি হাবিবুর রহমান ও রক্তমিতা ফোরামের সভাপতি শাহজাহান মিয়া প্রমুখ।

১৯ হাজার সদস্যের পূর্বধলা হেল্পলাইনের সার্বিক কার্যক্রম নিয়ে সামিয়া জাহান বাংলায় ও সাদিয়া জাহান ইংরেজীতে প্রবন্ধ পাঠ করেন। এসময় উপস্থিত ছিলেন, পূর্বধলা রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সদস্য মো. ছাইদুল ইসলামসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।

পূর্বধলা জগৎমনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক বীরেন্দ্র চন্দ্র সরকারকে দীপশিখা পদক ও দিলরুবা হাবিব শিক্ষা ফাউন্ডেশনকে অগ্রগামী পদক প্রদান করা হয়। এরপর অতিথিবৃন্দ, গ্রুপ এডমিন, মডারেটরদের নিয়ে কেক কাটা, মিষ্টি মুখ ও ফানুস উড়িয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়