পূর্বধলায় সীলগালাকৃত ইটভাটায় ৯০ দিন পর পুন: ভ্রাম্যমান আদালত

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২১

নেত্রকোণার পূর্বধলায় খলিশাউড় ইউনিয়নের প্রতাপপুর গ্রামে ভ্রাম্যমান আদালত কর্তৃক সীলগালাকৃত ইটভাটা মেসার্স স্টার ব্রিকসকে ৩মাস পর পুনঃ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০হাজার টাকা জরিমানা ও ৭দিনের মধ্যে বন্ধ করে দেওয়ার মুচলেকা নিয়েছে উপজেলা প্রশাসন।

উল্লেখ্য গত ১৮ জানুয়ারি পরিবেশ ছাড়পত্র ও অন্যান্য প্রমাণপত্র না থাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মেসার্স স্টার ব্রিকস এর সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছিল প্রশাসন।

সরেজমিনে পরিদর্শনে দেখা গেছে সীলগালা করার পর ৩মাসেও একদিনের জন্য ইটভাটাটি তাদের কার্যক্রম বন্ধ করেনি।

ব্যবস্থাপনা পরিচালক মো. কছমউদ্দিনের সাথে কথা বললে তিনি জানান, “সীলগালা করার পর পরিবেশ অধিদপ্তর থেকে মোবাইলে ডিসি সাহেবকে আমাদের কার্যক্রম সম্পর্কে জানানো হয়। ডিসি সাহেব পূর্বধলার ইউএনও সাহেবকে বলে আমাদেরকে একটি মৌখিক অনুমতি দেন। চলতি বছরের কার্যক্রম শেষ করে ইটভাটা বন্ধ করে দিবো।”

এরপর ২১ মার্চ প্রতীতি ডট নেট পত্রিকায় ‘ পূর্বধলায় প্রশাসনের নাকের ডগায় চলছে সিলগালাকৃত ইটভাটার কাজ’ শিরোনামে সংবাদ প্রকাশের পর গত সোমবার (২১ এপ্রিল) স্টার ব্রিকস ফিল্ডে পুনরায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন বেগম সেতু।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম বলেন, “পূর্বের নির্দেশনা অমান্য করায় তাদেরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং আগামী ৭ দিনের মধ্যে তাদের ইট বিক্রি শেষ করে অন্যত্র চলে যাবে এই মর্মে মুছলেকা নেওয়া হয়েছে।”