পূর্বধলায় প্রাণিসম্পদ প্রদর্শনী

প্রকাশিত: ৯:২০ পূর্বাহ্ণ, জুন ৫, ২০২১

“পুষ্টি মেধা দারিদ্র্য বিমোচন, প্রাণি সম্পদ প্রদর্শণীর আয়োজন ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নেত্রকোণার পূর্বধলায় প্রাণিসম্পদ ও ডেইরী দপ্তর প্রকল্প (এলডিডিপি)’র আওতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে শনিবার (৫ জুন) উপজেলার হেলিপ্যাড মাঠে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

সহকারী কমিশনার ভূমি নাসরিন বেগম সেতুর সভাপতিত্বে প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ইশতিয়াক আহম্মদ পিহানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যন জাহিদুল ইসলাম সুজন। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মতিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহম্মেদ রাজ্জাক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সারমিন সুলতানা সুমি, আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন বকুল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নিজাম উদ্দিন, সফল ডেইরি খামারি আল-আমিন প্রমুখ।

প্রদর্শনীতে ৩০টি স্টলে বিভিন্ন প্রজাতির প্রাণি সম্পদ প্রদর্শন করা হয় এবং প্রদর্শনীতে উপস্থিত কোমলমতি শিশুদের দুধ পান করা হয়। পরে বক্তারা মেধাবী জাতি গঠন করতে হলে মাছ, মাংস, ডিম খাওয়ার কোন বিকল্প নেই, তাই প্রতিটি বাড়িতে স্ব স্ব উদ্যোগে গরু, হাঁস, ও মুরগীর খামার গড়ে তুলার আহ্বান জানায়।