পূর্বধলায় মানবন্ধন, গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচী পালিত

প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০২১

‘লড়াইটা অস্তিত্বের, লড়াইটা অধিকার আদায়ের’ এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোণার পূর্বধলায় পূজা উদযাপন পরিষদ ও হিন্দু, বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের যৌথ আয়োজনে হিন্দুদের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে শনিবার (২৩ অক্টোবর) বেলা ১১টায় পূর্বধলা সার্বজনীন পুজা মন্দিরের সামনের সড়কে মানববন্ধন, গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তব্য দেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তরুণ কুমার রায়, সাধারণ সম্পাদক জীবন কৃষ্ণ দে, শুধাংশ শেখর তালুকদার, কাজল চন্দ, সুভাস চন্দ্র প্রমুখ।

মানববন্ধনে হিন্দু সম্প্রদায়ের শতাধিক মানুষ অংশ নেন। দূর্গাপূজায় হামলা, ভাংচুর, বাড়ীঘরে আগুন দেয়ার প্রতিবাদে গত কয়েকদিন ধরে বিভিন্ন সামাজিক, সাংষ্কৃতিক, রাজনৈতিক ও সনাতন হিন্দু সম্প্রদায় নানা কর্মসূচি অংশ হিসেবে মানববন্ধন ও গণঅবস্থান কর্মসূচী পালন করে আসছে।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা সবাই মিলে এদেশে শান্তিতে বসবাস করে আসছি। এবছর দূর্গাপূজার সময় একদল উশৃঙ্খল ব্যক্তি হিন্দু সম্প্রদায়ের পূজামন্ডপে হামলা, ভাংচুর ও বাড়ীঘরে আগুন দিয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করেছে। মানববন্ধন থেকে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, ভাংচুর ও বাড়ীঘরে আগুন দেয়ার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।