পূর্বধলায় পুলিশের দেয়া স্বপ্নের ঠিকানায় গৃহহীন আয়েশা

প্রকাশিত: ১০:১০ পূর্বাহ্ণ, এপ্রিল ১০, ২০২২

পূর্বধলা প্রতিনিধি ঃ সারাদেশের ন্যায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবায় স্থাপিত পুলিশের ‘সার্ভিস ডেস্ক’ এবং গৃহহীন পরিবারের জন্য পুলিশের নির্মিত বাড়ি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ রোববার (১০ এপ্রিল) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে পুলিশের মানবিক এ দুটি কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারই ধারাবাহিকতায় নেত্রকোনা জেলার পূর্বধলা থানা পুলিশ ইতিমধ্যেই উপজেলার সদর ইউনিয়নের নারায়ন ডহর গ্রামের মৃত তারা মিয়ার স্ত্রী গৃহহীন আয়েশা খাতুন (৫৫)’র পরিবারকে খুঁজে বের করেন। পরে নারায়ন ডহর গ্রামেই ৩ শতক জমি ক্রয় করে তার উপর পাকা ঘর তৈরি করে চাবি সুবিধাভোগীদের হাতে হস্তান্তর করা হয়েছে।

 

মুজিববর্ষ উপলক্ষে পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদের নির্দেশনায় সারাদেশের ৬১৩ টি থানার ৬১৩ টি গৃহহীন অসহায় দরিদ্র পরিবারের মাঝে একটি করে ঘর নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আয়েশা খাতুন বলেন, জীবনের শেষ প্রান্তে এসে এমন ঘর পাব তা কথন ভাবতে পারিনি। এখন যতদিন বেচেঁ থাকব ততদিন পুলিশের জন্য দোয়া করতে থাকব। কারণ আমার কাছে এটাই একমাত্র সম্বল।

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শিবিরুল ইসলাম বলেন, ঊর্ধতন পুলিশ কর্মকর্তাদের দিক নির্দেশনায় আমরা একটি হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়াতে পেরেছি। নিজেদেরকে গর্বিত মানুষ মনে হচ্ছে। নিজের ভিতরে প্রশান্তি লাগছে।